ঢাকা ১০:১৯ অপরাহ্ন, শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম:
রংপুরের পীরগাছায় প্রতিবন্ধীর কৃষি জমি দখলের চেষ্টা পীরগাছায় প্রতিবন্ধীর কৃষি জমি দখলের চেষ্টা পীরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে থানার এস আই আনিছুর রহমান কে বিদায় সংবর্ধনা কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবীতে বিক্ষোভ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মামলার বাদী থেকে আসামী বুয়েটের অফিস আদেশ বাতিলের দাবীতে উপাচার্য অবরুদ্ধ মিঠাপুকুরে চাঞ্চল্যকর খুন ও ডাকাতির মামলার আসামী গ্রেফতার, রংপুর পুলিশ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন রংপুরে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে শ্রমিকনেতাদের সাথে মতবিনিময় সভা পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে কোরবানীর পশুর হাট, আইন-শৃঙ্খলা বিষায়ক মতবিনিময় সভা

চাকরিতে কোটা পুনর্বহালের প্রতিবাদে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল।

নিজস্ব প্রতিনিধি   সরকারি চাকরিতে কোটা বাতিল ও এ-সংক্রান্ত ২০১৮ সালের পরিপত্র বহালের দাবিতে পদযাত্রা ও সমাবেশ করেছেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় ১০ মিনিট সড়ক অবরোধ করে দাবি আদায়ে স্লোগান দেন তারা।

বুধবার সকালে বেগম বিশ্ববিদ্যালয়ের রাসেল চত্বর থেকে আন্দোলন শুরু হয়।  এরপর মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইট দিয়ে রংপুর – লালমনিরহাট- কুড়িগ্রাম সড়কে যান। পরে মডার্ন মোড় হয়ে ঘুরে আবারও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এসে শেষ হয়। এর ফাঁকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দেন। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেন না বলেও ঘোষণা দেন তারা। তাদের দাবি, ২০১৮ সালের পরিপত্র বহাল সাপেক্ষে কমিশন গঠন করে সব গ্রেডে সর্বোচ্চ ১০ শতাংশ কোটা রেখে কোটা পুনর্বণ্টন বা সংস্কার; চাকরির পরীক্ষায় কোটাসুবিধা একাধিকবার ব্যবহারের সুযোগ বন্ধ করা ও কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধা অনুযায়ী নিয়োগ দেওয়া এবং দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা নেওয়া।